• রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন |
  • English Version

কিশোরগঞ্জে নদী তীর রক্ষায় ১৬২ কোটি টাকার বাঁধ নির্মাণ কাজ উদ্বোধন

# মোহাম্মদ খলিলুর রহমান :-
কিশোরগঞ্জের বাজিতপুর ও নিকলী উপজেলায় ঘোড়াউত্রা নদীর তীর রক্ষায় ১৬১ কোটি ৭৯ লাখ ৩০ হাজার টাকার প্রকল্পের কাজের উদ্বোধন করা হয়েছে।
গত ১৫ জুলাই শনিবার দুপুরে বাজিতপুর উপজেলার দিঘীরপাড় ও নিকলী উপজেলার ছাতিরচরে পৃথক দুটি স্থানে অনুষ্ঠানের মাধ্যমে এই প্রকল্পের উদ্বোধন করেন কিশোরগঞ্জ-৫ (বাজিতপুর-নিকলী) আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন।
কিশোরগঞ্জ পাউবো সূত্রে জানা গেছে, আধুনিক পদ্ধতিতে জিও টিউব, সিসি ব্লকের মাধ্যমে নিকলী উপজেলার ছাতিরচর ইউনিয়নে চার পাশে নির্মাণ করা হচ্ছে ১ হাজার ৪০০ মিটার প্রতিরক্ষা বাঁধ। এতে ব্যয় হবে ৫২ কোটি ১৫ লাখ ৭০ হাজার টাকা ।
সিংপুর গ্রামে ১০০০ মিটার ও সিংপুর বাজারে ১২০০ মিটার (মোট ২২০০ মিটার) প্রতিরক্ষা বাঁধ নির্মাণ করা হবে। এতে ব্যয় হবে ৭৭ কোটি ৮৮ লাখ ৮০ হাজার টাকা। আর বাজিতপুর উপজেলার দিঘীরপাড় ইউনিয়নের আছানপুর গ্রামে ৪০০ মিটার প্রতিরক্ষা বাঁধ নির্মাণ করা হবে। এতে ব্যয় হবে ৩১ কোটি ৭৪ লাখ ৮০ হাজার টাকা।২০২৫ সালের জুলাই মাসে এই বাঁধ নির্মাণ কাজ শেষ হলে এই গ্রাম গুলো নদীগর্ভে বিলীন হওয়া থেকে রক্ষা পাবে।
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ময়মনসিংহ অঞ্চলের প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. মাহফুজুর রহমানের সভাপতিত্ব উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মো. আফজাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন, কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ।
এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ, বাজিতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান রকিবুল হাসান শিবলী, নিকলী উপজেলা চেয়ারম্যান রুহুল কুদ্দুস ভূঁইয়া জনি, কিশোরগঞ্জ পাউবো নির্বাহী প্রকৌশলী মো. মতিউর রহমান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মো. আফজাল হোসেন বলেন, বাজিতপুর ও নিকলীবাসীর প্রধান সমস্যা নদীভাঙন। আওয়ামী লীগ ১৪ বছর ধরে ক্ষমতায় আছে বলেই এতো উন্নয়ন হয়েছে। আগামী দিনেও আপনারা নৌকায় ভোট দিবেন, তাহলেই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। একটি ইউনিয়নের জন্যই ৫২ কোটি ১৫ লাখ ৭০ হাজার টাকার প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। আপনারা যদি গত নির্বাচনে আমাকে ভোট না দিতেন, তাহলে এই প্রকল্প আসতো না। এত বড় প্রকল্প দেয়ার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *